September 20, 2024
নারী'র খবরবিদেশফিচার ২

দিল্লীতে ফের নির্ভয়াকাণ্ড, মৃত্যুর সাথে লড়ছে ধর্ষণের শিকার নাবালিকা

ফেমিনিস্ট ফ্যাক্টর ডেস্ক।। ভারতের দিল্লিতে আবার ভয়াবহ ধর্ষণের ঘটনা ঘটেছে। মাত্র বারো বছর বয়সী একটি মেয়ে এবার পাশবিক নির্যাতনের শিকার হয়েছে। এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ধর্ষেণের শিকার মেয়েটি। ধর্ষককে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, পশ্চিম দিল্লির পীর গড়ি এলাকায় একটি বাড়িতে একলা ছিল নাবালিকা মেয়েটি। অভিযুক্ত ধর্ষক চুরির উদ্দেশ্যে বাড়িতে ঢুকে বারো বছর বয়সী মেয়েটিকে দেখতে পেয়ে ধর্ষণ করে। ধর্ষণের পর একটি কাঁচি দিয়ে বারবার তার শরীরে আঘাত করে লোকটি। বাধা দেবার চেষ্টা করে করে একসময় জ্ঞান হারায় মেয়েটি। মেয়েটির মাথা ফেটে গেছে, কোমরের হাড় ভেঙেছে এবং গোপনাঙ্গ ও অন্ত্রে গুরুতর আঘাত রয়েছে বলে জানিয়েছে পুলিশ। তার জীবনাশংকা রয়েছে। হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছে সে এই মুহুর্তে।

সিসিটিভি ক্যামেরায় ফুটেজ দেখার পর ধর্ষককে চিহ্নিত করা হয়। লোকটির শরীরে আঁচড়ের দাগ পাওয়া গেছে।। গ্রেফতারকৃত ব্যক্তি আগেও নানা অপরাধে জেল খেটেছিল। সম্প্রতি সে জামিন পেয়ে বাইরে বের হয়। তারপর কয়েক রাত পার্কে শুয়ে কাটিয়েছে। পুলিশ বলছে, সে নেশাগ্রস্ত।

দিল্লীর এই  ঘটনা ২০১২ সালের নির্ভয়াকাণ্ডের কথা মনে পড়িয়ে দিচ্ছে। নির্ভয়াকে ফাঁকা চলন্ত বাসে ছয়জন মিলে গণধর্ষণ করেছিল। তারপর তার গোপনাঙ্গে রড ঢুকিয়ে পেঁচিয়ে নাড়িভুড়ি বের করেছিল ধর্ষকরা। কিছুদিন আগেই চার ধর্ষকের ফাঁসি হয়েছে। নির্ভয়ার মতো এই মেয়েটিও শেষ সময় পর্যন্ত ধর্ষকদের বাধা দিয়েছে এবং এখন মৃত্যুর সঙ্গে লড়ছে। তাই তাকে বলা হচ্ছে দ্বিতীয় নির্ভয়া।

দিনেদুপুরে এই ঘটনায় দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ দিল্লিতে কোনো পার্কে রাতে শোয়া বা থাকা নিষেধ। তাই লোকটি কী করে কয়েক রাত পার্কে কাটালো সেটি নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এছাড়া সিসিটিভি ফুটেজ ২৪ ঘণ্টা ধরে পরীক্ষা করার কথা পুলিশের। তাই সিসিটিভি ফাঁকি দিয়ে কীভাবে এ ঘটনা ঘটে, সেটি নিয়ে আলোচনা চলছে।