September 20, 2024
নারী'র খবরবিদেশফিচার ২

ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনার দায়ে চাকরি হারালেন মার্কিন লেখিকা

ফেমিনিস্ট ফ্যাক্টর ডেস্ক।। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনার দায়ে চাকরি খোয়াতে হয়েছে লেখিকা ই. জেন ক্যারোলকে। গত ডিসেম্বরে এ কারণেই লাইফস্টাইল ম্যাগাজিন ‘এলে’ তাকে অব্যাহতি দিয়েছে বলে এক টুইট বার্তায় জানান ক্যারোল। এলে ম্যাগাজিনে কলাম বিভাগের উপদেষ্টা হিসেবে চাকরি করতেন তিনি।

গত জুনে লেখিকা ই. জেন ক্যারোল নিউইয়র্ক ম্যাগাজিনে দেওয়া এক সাক্ষাৎকারে ধর্ষণের অভিযোগ আনেন ট্রাম্পের বিরুদ্ধে। তিনি জানান, নব্বইয়ের দশকে নিউইয়র্কের বার্গডোফ গুডম্যান নামে ডিপার্টমেন্টাল স্টোরের ড্রেসিং রুমে তাকে ধর্ষণ করেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে তা অস্বীকার করে ক্যারোলের অভিযোগকে ‘গালগল্প’ বলে উড়িয়ে দেন ট্রাম্প।

নিউইয়র্ক ম্যাগাজিনের ওই প্রতিবেদনে বলা হয়, ঘটনার পর তার দুই বন্ধুকে জানিয়েছিলেন ক্যারোল। তখন এক বন্ধু তাকে পুলিশে অভিযোগ করার পরামর্শ দিলেও অন্য বন্ধু তাকে বুঝিয়েছিলেন ট্রাম্পের অনেক ক্ষমতা ও টাকা রয়েছে। ট্রাম্পের অধীনে বহু আইনজীবী কাজ করেন। তার বিরুদ্ধে অভিযোগ করলে লেখিকার জীবন দুর্বিষহ হয়ে ওঠবে। ফলে সেসময় পুলিশে কোনো অভিযোগ জানাননি ক্যারোল।

গত জুনে ট্রাম্পের বিরুদ্ধে করা অভিযোগের ছয় মাস পেরোতে না পেরোতেই লেখিকার কর্মস্থল বিখ্যাত ফ্যাশন ম্যাগাজিন ‘এলে’ থেকে তার চুক্তির মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। গত ডিসেম্বরের ১১ তারিখ ম্যাগাজিনটির সম্পাদক ক্যারোলের চাকরি চলে যাওয়ার ঘোষণা দেন। উল্লেখ্য, গত বছরের নভেম্বরে এলে ম্যাগাজিনে ক্যারোলের শেষ কলাম প্রকাশিত হয়।

এবার ১৯ ফেব্রুয়ারি এক টুইট বার্তায় ক্যারোল জানালেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনার পরই এলে ম্যাগাজিনে দিন সীমিত হয়ে আসে তার। এমন অভিযোগ আনার কারণেই মূলত চাকরি  হারাতে হয় তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *